Thursday 16 February 2012

একজন সাধারণ মানুষের প্রতিক্রিয়া; ভারত-বাংলাদেশ সাইবার যুদ্ধ



১. বিপদ কে ভয় পাচ্ছেন? পুলিশ, র‍্যাব, ডিজিএফ আই কে ভয় পাচ্ছেন? নাকি ইন্ডিয়ান হ্যাকারদের কে ভয় পাচ্ছেন? সীমান্তে হাজার হাজার নিরীহ বাংলাদেশী হত্যা করা হল, এখনও করা হচ্ছে, সেটা ভুলে যাচ্ছেন?

২. ইন্ডিয়া আমাদের দেশের ভেতরে চক্রান্ত করছে, ওদের অনেকে সংঘঠন ঘোষণা দিয়েছিল বাংলাদেশ দখল করে নিবে। আপনার মা, বোন কে যদি একদল সন্ত্রাসী এসে দখল করে নিতে চায়, আপনি একা হলেও সেটা চুপ চাপ দেখবেন?

৩. ইন্ডিয়া আমাদের দেশের কৃষি সহ অন্যান্য শিল্প ধ্বংস করার চেষ্টায় আছে অনেক দিন থেকে এবং করছেও, তাও ওদের কে ভয় পেয়ে ছেড়ে দেবেন? কিছু একটা করার ক্ষমতা থাকার পরেও?
সবাই কে অনুরোধ করছি, " বাংলাদেশে র' " - লেখক প্রাক্তন ডিজিএফ আই প্রধান আবু রুশদ, বইটি পড়ে দেখবেন, তাহলে আশা করি ধারণা করতে পারবেন ইন্ডিয়া বাংলাদেশ কে নিয়ে কি রকম ভয়ঙ্কর চক্রান্তে মেতে উঠেছে।

২. আজকে প্রায় এক সপ্তাহ হতে চল্ল তাও বলছেন ভারতীয় হ্যাকার রা বুঝে উঠতে পারল না কেন এই সাইবার যুদ্ধ? ওরা কখনই বাংলাদেশ কে ছেড়ে দেয়নি এবং দিবেও না। ওরা কি ঘোষণা দেয়নি বাংলাদেশ এর সাইবার স্পেস ওরা ধ্বংস করে দিবে? তারপরেও বলছেন, ওরা বুঝতে পারছে না?

৩. ভারতের বেশিরভাগ মানুষ বাংলাদেশ এবং বাংলাদেশী দের কে কি পরিমাণ ঘৃণা করে, সেই খবর আশা করি সবাই জানেন।

৪. যদি বলেন বিপদ, তাহলে সেটা যত টুকু ডেকে আনার, তা ডেকে আনা হয়ে গেছে। এখন থেমে যাওয়া মানেই প্রতিপক্ষকে ভয় পাওয়া। এবং ভারত যদি আমাদের তরুণ প্রজন্ম ও ভারত কে ভয় পায়, তাহলে সেটা আমাদের দেশ এর জন্য ভয়ানক হয়ে দাঁড়াবে। ভারত তখন যা খুশি তাই করবে। একবার ভয় পেয়েছেন, যুদ্ধ থেকে চলে গেছেন, এটা যখন সারা পৃথিবী জানবে, সেটা কি বাংলাদেশ এর জন্যে খুব ভাল কিছু হবে?

৫. বরং, এখনও আমরা অনেক ভাল অবস্থায় আছি। আমাদের হ্যকার রা ভারতের হ্যকার দের চাইতে কোন অংশে কম নয়। বরং অনেক বেশি স্মার্ট। আপনারা নিজের মধ্যে হীনমন্যতা তা প্রশ্রয় দেবেন না প্লিজ। ভারত সরকার ই বরং বাংলাদেশ এর হ্যাকার দের কে ভয় পেয়ে বিবৃতি দিয়েছে যে তাদের সরকারি কিছু ওয়েবসাইট যেন বন্ধ রাখা হয়।

৬. একটা যুদ্ধতে সংখ্যা বড় ব্যাপার। কিন্তু তার চাইতেও বড় বিষয় হল, মন এর জোর, আত্ম-মর্যাদা, ইচ্ছা, সংকল্প এর দৃঢ়তা। পৃথিবীতে অনেক যুদ্ধ এর ইতিহাস আছে, যেখানে জয়ী দল সংখ্যায় কম ছিল।

৭. সবশেষে একটা কথা না বললেই নয়, যুদ্ধ কখনই আমরা চাইনি, চাই না। আমাদের কে বাধ্য করা হয়েছে প্রতিহত করতে। আমরা প্রতিহত করছি। আমরা প্রতিবাদ করছি আমাদের বোন ফেলানি কে হত্যা করে কাটা তারের বেড়ায় ঝুলিয়ে রাখার, আমরা প্রতিবাদ করছি আমাদের হাজার হাজার ভাই কে বিনা বিচারে কুকুরের মতো গুলি করে হত্যা করার, আমরা প্রতিবাদ করছি আমাদের দেশ জন্য যা কিছু হুমকি তার বিরুদ্ধে, আমরা প্রতিবাদ করছি আমাদের দেশের ভেতর এ ভারত এর দালাল দের বিরুদ্ধে, আমরা প্রতিবাদ করছি আমাদের পুতুল সদৃশ রাজনৈতিক নেতাদের দেশবিরোধী কর্মকান্ডের, আমরা প্রতিবাদ করছি সমস্ত অন্যায় এবং অবিচার এর। আমাদের ভাই, বোন দের কে বিনা বিচারে গুলি করে হত্যা করা হলে আমরা প্রতিবাদ স্বরুপ তাদের ওয়েব সাইট হ্যাক করছি, এটা খুব ই নগন্য বিচার। ভারতীয় খুনিদের শাস্তি হোক, তাদের কে এতদিন যারা মৌন সমর্থন দিয়েছে, তাদের ও শাস্তি হোক। আন্যায় যে করে এবং অন্যায় যে সহে, দুই ই সমান অপরাধী। একটি মহল, যেনে বুঝে বাংলাদেশী হ্যাকার দের মধ্যে দূর্বলতা তৈরি করার চেষ্টা চালাচ্ছে ( আর অন্যরা আশঙ্কা থেকে বলছেন ) সমস্ত বাংলাদেশী হ্যাকার ভাই দের প্রতি আকুল আবেদন, তাদের এই চেষ্টা কে প্রশ্রয় দেবেন না, আপনারা কেউ ভয় পাবেন না। আমাদের যেটা দরকার সেটা হল সচেতনতা। আপনার সতর্ক থাকুন, সচেতন থাকুন। কিন্তু যুদ্ধক্ষেত্র থেকে পালাবেন না কেউ। এটা এখন একটা আন্তর্জাতিক ঘটনা। এর সঙ্গে দেশের মান, সম্মান, সার্বভৌমত্ত্ব এবং দেশের ভবিষ্যত প্রজন্মের মনন এর প্রতিফলন জড়িত।

5 comments:

  1. চমৎকার লিখেছ :D
    যুদ্ধে যখন নেমেছি পিছনে ফিরে তাকাবোনা যা আছে কপালে

    ReplyDelete
  2. M.k.a. hredoy (I genius)16 February 2012 at 19:02

    Tomader sathe e aci....


    agea jao

    ReplyDelete
  3. জটিল ! জটিল ! আলমাস ভাই খুব ভাল লেগেছে , আমরা সাথে আছি । আর বর্তমানে দেশের পত্রিকায় যা উতছে না ! তা বলার না রিতিমত গর্ব হচ্ছে

    ReplyDelete
  4. ওদের Website গুলো hack করার পর তারা আবার এগুলা recover করছে।

    অদের ব্যাংক থেইক্কা টেকা পইশা Hack কইরা নিতে পারলে অদের উচিৎ শিক্ষা হইত, আর বাংলাদেশেরও revenue বারত।

    :)

    ReplyDelete
    Replies
    1. firstly i say Salam Boss salam. salam is a islamic system but although this is islamic system but in this moment i give u from my core of mind. It's a great task which you are doing. carry on

      Delete